Home » অনুষ্ঠান » আগামী ফেব্রুয়ারীতে হবে বেঙ্গল উচ্চাঙ্গ সংগীত উত্সব

আগামী ফেব্রুয়ারীতে হবে বেঙ্গল উচ্চাঙ্গ সংগীত উত্সব

মিডিয়া খবর :-  এ বছরের নভেম্বরে নয় আগামী বছর আগামী বছরের ফেব্রুয়ারি মাসে উত্সব আয়োজনের জন্য চেষ্টা করছে বেঙ্গল ফাউন্ডেশন। গণমাধ্যমে বেঙ্গল ফাউন্ডেশনের মহাপরিচালক লুভা নাহিদ চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেছেন, দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় বেঙ্গল ফাউন্ডেশন এবছর নভেম্বরে উত্সব আয়োজন থেকে পিছিয়ে এসেছে। এর পরিবর্তে আগামী বছরের ফেব্রুয়ারি মাসে উত্সব আয়োজনের জন্য চেষ্টা চালাচ্ছি আমরা।

উপ-মহাদেশীয় শাস্ত্রীয় সংগীতের অন্যতম সেরা আয়োজন হিসেবে স্বীকৃত এই উত্সবে প্রতিবার উপ-মহাদেশের কিংবদন্তিতুল্য শিল্পীরা অংশ নিয়ে থাকেন। লুভা নাহিদ চৌধুরী আরো বলেন, বেঙ্গল ফাউন্ডেশন ২০১৯ সালের ফেব্রুয়ারি মাসের ৭ থেকে ১১ তারিখ পর্যন্ত উত্সব আয়োজনের জন্য সম্ভাব্য ভেন্যু খুঁজছে। নিঃসন্দেহে আমাদের পছন্দের ভেন্যু আর্মি স্টেডিয়াম। তবে, তার বিকল্প হিসেবেও নতুন ভেন্যুর খোঁজ করা হচ্ছে।

 গত কয়েক বছর ধরেই উচ্চাঙ্গ সংগীত উৎসবটি সারাদেশে আলোড়ন সৃষ্টি করে। ২০১৪ সালে সারাদেশে আগুন সন্ত্রাসের সময়ও নির্বিঘ্নে এ উৎসব চলেছে। এমনকি ২০১৬ সালে হোলি আর্টিজানের মতো ভয়াবহ ঘটনার পরেও বিদেশি শিল্পীরা বাংলাদেশে এসেছিলেন গান শোনাতে। আর দেশের মানুষও এসেছিলেন বাঁধ ভাঙা জোয়ারের মতো। ২০১৭ সালে ক্যাথলিক ধর্মগুরু পোপ ফ্রান্সিস বাংলাদেশে আসা উপলক্ষে নিরাপত্তার কারণ দেখিয়ে আর্মি স্টেডিয়াম বরাদ্দ না দেওয়ায় অনিশ্চয়তার মুখে পড়েছিল উৎসব আয়োজন। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগ্রহে ধানমন্ডির আবাহনী মাঠে উত্সব আয়োজন করা হয়।
আর্মি স্টেডিয়ামের পরিবর্তে ধানমন্ডির আবাহনী মাঠে ২৬ থেকে ৩০ ডিসেম্বর বসেছিল উচ্চাঙ্গ সংগীত উত্সব ২০১৭।
এবার ধানমন্ডি মাঠেই কি বসবে উত্সব? এর উত্তরে লুভা নাহিদ চৌধুরী জানান, ধানমন্ডি সুন্দর ভেন্যু; কিন্তু এটা আবাসিক এলাকা। সেখানে অনেক প্রবীণ ব্যক্তিরা থাকেন, যাদের সারারাত ধরে চলা উত্সবের শব্দে সমস্যা তৈরি হয়। সে কারণে হয় আর্মি স্টেডিয়াম নয়তো নতুন ভেন্যুর খোঁজ করছি আমরা।

Check Also

ধানমন্ডিতে নতুন স্টার সিনেপ্লেক্স

মিডিয়া খবর :- ধানমন্ডির সীমান্ত সম্ভারে (প্রাক্তন রাইফেলস স্কয়ার) চালু হচ্ছে মাল্টিপ্লেক্স সিনেমা হল ‘স্টার …

mobile set

অবৈধ পথে মোবাইলের প্রবেশ আর নয়

মিডিয়া খবর :-  নকল বা অবৈধ মোবাইল ফোন শনাক্ত করতে একটি শক্তিশালী আইএমইআই (ইন্টারন্যাশনাল মোবাইল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *